Rangpur Crime News

Online News portal bangla Crime News

রংপুরে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল উদ্বোধন


করোনা ভাইরাস মোকাবেলায় রংপুরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় চালু করা হয়েছে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল। এ হাসপাতালে রংপুর বিভাগের আট জেলার করোনা আক্রান্ত রোগীদের  চিকিৎসা সেবা দেওয়া হবে ।


রোববার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় রংপুর সদর হাসপাতাল সংলগ্ন নবনির্মিত শিশু হাসপাতালকে আইসোলেশন হাসপাতাল হিসেবে উদ্বোধন করা হয়।

 করোনা হাসপাতাল উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মহোদয়  জনাব কে এম তারিকুল ইসলাম।

 করোনা হাসপাতালে যা রয়েছে
 ১০০ শয্যাবিশিষ্ট এই হাসপাতাল এর  মধ্যে  ১০ টি ভেন্টিলেটর সহ আইসিইউ বেড ।
 প্রথম ধাপে ১০টি আইসিইউ বেড ও ১০টি ভেন্টিলেটর দিয়ে কার্যক্রম শুরু হলেও পর্যায়ক্রমে তা ৫০ এ উন্নীত করা হবে। হাসপাতালে গ্রিন জোন, রেড জোনসহ পৃথক পৃথক জোন রাখা হয়েছে।


সদর হাসপাতাল সংলগ্ন নবনির্মিত ১০০ শয্যার শিশু হাসপাতালটিকে করোনা হাসপাতাল হিসেবে ডেডিকেটেড করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এ হাসপাতালে ১০টি আইসিইউ বেড এবং চিকিৎসকদের জন্য দু’টি ও নার্সদের জন্য একটি আবাসিক কোয়ার্টার রয়েছে। ১১ জন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী মিলে ৬৪ জন সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

এসময় উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজের সন্মানিত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী। এছাড়াও উপস্থিত ছিলেন  বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য),রচিমহা পরিচালক,রংপুর জেলা প্রশাসক ও সিভিল সার্জন।উদ্বোধনের পূর্বে আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন করোনা হাসপাতালের নবনিযুক্ত তত্ববধায়ক ডাঃ এস এন নুরুন নবী।
হাসপাতালটি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সম্প্রসারিত অংশ হিসেবে পরিচালিত হবে। শুধুমাত্র করোনা পজিটিভ রোগীরা এখানে চিকিতসা সুবিধা পাবেন।

আরসিএন ২৪ বিডি ডটকম / ১৯ এপ্রিল ২০২০

অনলাইন আপডেট : 
Share on Google Plus

About আরসিএন ২৪ বিডি ডটকম

0 Comments:

Post a Comment

Thanks