Rangpur Crime News

Online News portal bangla Crime News

ইফতার যা দিয়ে করবেন – জেনে নিন দোয়া



Rangpur Crime News । আরসিএন ২৪ বিডি.কম - Get The latest headlines and breaking Rangpur Crime News  from Bangladesh, RCN24BD.com Full coverage of high-profile crimes, rape and criminal cases.
ইফতার যা দিয়ে করবেন – জেনে নিন দোয়া


সংযম মাস রমজান শুরু হয়েছে। এই মাসকে সংযমের মাসও বলা হয়। এই মাসে যেহেতু দিনের বেলা খাওয়া-দাওয়া হয় না তাই সবাই ভাবে রাতে ভূড়িভোজ সারেন। কিন্তু এই ভূড়িভোজ শরীরের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে।
ভাজাপোড়া খাবার থেকে বিরত থাকুন , কিছু ফল , অদা , বুট সিদ্ধ দিয়ে ইফতার করুন। ইফতার করার পূর্বে নিম্নের দোয়া পরে ইফতার করুন।
ইফতারের আরবি দোয়া:

نَوَيْتُ اَنْ اُصُوْمَ غَدًا مِّنْ شَهْرِ رَمْضَانَ الْمُبَارَكِ فَرْضَا لَكَ يَا اللهُ فَتَقَبَّل مِنِّى اِنَّكَ اَنْتَ السَّمِيْعُ الْعَلِيْماَللَّهُمَّ لَكَ صُمْتُ وَ عَلَى رِزْقِكَ وَ اَفْطَرْتُ بِرَحْمَتِكَ يَا اَرْحَمَ الرَّاحِيْمِيْن

উচ্চারণ: আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া আলা রিযক্বিকা ওয়া আফতারতু বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমিন।



ইফতারের বাংলা দোয়াঃ
হে আল্লাহ তায়ালা আমি আপনার নির্দেশিত মাহে রমাজানের ফরয রোজা শেষে আপনারই নির্দেশিত আইন মেনেই রোজার পরিসমাপ্তি করছি ও রহমতের আশা নিয়ে ইফতার আরম্ভ করছি। তারপর “বিসমিল্লাহি ওয়া’আলা বারাকাতিল্লাহ” বলে ইফতার করা।

রোজার আরবি নিয়ত

نَوَيْتُ اَنْ اُصُوْمَ غَدًا مِّنْ شَهْرِ رَمْضَانَ الْمُبَارَكِ فَرْضَا لَكَ يَا اللهُ فَتَقَبَّل مِنِّى اِنَّكَ اَنْتَ السَّمِيْعُ الْعَلِيْم

উচ্চারণ : নাওয়াইতু আন আছুম্মা গাদাম মিন শাহরি রমাজানাল মুবারাকি ফারদাল্লাকা, ইয়া আল্লাহু ফাতাকাব্বাল মিন্নি ইন্নিকা আনতাস সামিউল আলিম।

রোজার বাংলা নিয়তঃ
হে আল্লাহ পাক! আপনার সন্তুষ্টির জন্য আগামীকালের রমাদ্বান শরীফ-এর ফরয রোযা রাখার নিয়ত করছি। আমার তরফ থেকে আপনি তা কবুল করুন। নিশ্চয়ই আপনি সর্বশ্রোতা , সর্বজ্ঞাত।
Share on Google Plus

About আরসিএন ২৪ বিডি ডটকম

0 Comments:

Post a Comment

Thanks